Thursday, June 8, 2017

সামনেই ঈদের ছুটি। এই ছুটিতে কী করবেন

সামনেই ঈদের ছুটি। এই ছুটিতে কী করবেন, কী করবেন নাএ নিয়ে অনেকেরই তোড়জোড় শুরু হয়ে গেছে। কেউ হয়তো বাড়িতেই আরাম করে কাটাবেন দিনগুলো। কেউবা দেশের বাইরে ছুটি কাটাবেন, কেউবা দেশের মধ্যেই পর্যটন এলাকায় ঘুরতে যাবেন, যে যেখানেই যান পূর্ব পরিকল্পনা করে যাওয়া উচিৎ , কত দিনের জন্য, কোথায় কোথায় যাবেন, কয়জন একসাথে যাবেন, কি গাড়ীতে যাবেন , ট্রেন , বাসে , প্লেনে, নিজ গাড়ীতে বা ভাড়ার গাড়ীতে যেটায় যাবেন, নিজ গাড়ী ছাড়া অন্য যে কোন টায় হলে পূর্বেই বুকিং করে রাখুন, রেন্ট-এ-কার গাড়ীতে গেলে , ভালো বিশস্থ এজেন্সি থেকে গাড়ী ভাড়া করুন, কিভাবে বিশস্থ বুঝবেন, সরাসরি রেন্ট-এ-কার অফিসে যান, তাদের ট্রেড লাইসেন্স , টিন , ভ্যাট রেজিস্ট্রেশন সার্টিফিকেট দেখুন, গাড়ী ও ড্রাইভার এর পিকচার দেখুন প্রয়োজনে ড্রাইভার ফ্রি থাকলে তার সাথে কথা বলুন, মনের দিক থেকে সেটিসফাই আনুন , যদি অফিস একটু দূরে হয়, সরাসরি অফিসে যেতে না পারলে তাদের ওয়েবসাইট এড্রেস নিয়ে পর্যবেক্ষণ করুন, ফোনে কথা বলে দরদামের সুযোগ থাকলে দরদাম করে কিছু টাকা এডভান্স করে বুকিং রিসিট নিয়ে নিন ।বুকিং রিসিট সরাসরি বা ইমেইলে নিতে পারেন। যেদিন যাবেন তার পূর্বেই আবার তাদের কে বিষয় গুলো অবহিত করুন , কারন গাড়ী বা ড্রাইভার এর কারনে আপনার ঈদ ভ্রমন নষ্ট হয়ে যেতে পারে।  
পরিবারে শিশু থাকলে তাকে নিয়েই বিশেষ প্রোগ্রাম করুন। অনেকে অভিযোগ করেন, সন্তান নিয়ে বেড়াতে গিয়ে খুব সুখকর অভিজ্ঞতা হয়নি। নতুন জায়গায় সন্তান যখন একটু মানিয়ে উঠতে শুরু করে, তখনই ফিরে আসার সময় হয়ে যায়। 
যেখানেই যান, টাকা , মোবাইল ও আপনার জিনিস পত্র সাবধানে রাখুন বিশেষ করে রাত ১০ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত হোটেলর বাহিরে যাবেন না এমনকি ভ্রমণও করবেন না কারন ওই সময় ছিনতাই এর তৎপরতা বেশী থাকে, সাবধান থাকলে, সব দিকের সব খোঁজ খবর নিয়ে গেলে ও সঠিক বুদ্ধি নিয়ে চললে , আপনার ভ্রমণ আনন্দ দায়ক হয়ে উঠবে ।
আপনি যদি ঢাকা থেকে কোথাও ভ্রমণে যান , সেই ক্ষেত্রে  আমরা আপনাকে একটি বিশস্থ রেন্ট-এ-কার এর ঠিকানা দিচ্ছি, যেখান থেকে নির্দ্বিধায় আপনি গাড়ী ভাড়া করে দেশের যে কোন জেলার পর্যটন এলাকায় বা আপনার বাড়ী যাতায়াত করতে পারেন 
Seven Rent-A-Car,
House# 61 (Ground Floor), Road# 18, Sector# 11,
Uttara , Dhaka-1230 , Bangladesh.
Phone: 01611-511616
http://rentacarsbd.com/profile.php 

No comments:

Post a Comment

Thanks for your comment and opinion

Michael Shikder

Cell: 01611-511616, 01911-511616

Coordinator
Seven Rent-A-Car
House#61, Road#18, Sector#11, Uttara, Dhaka-1230, Bangladesh

http://rentacarsbd.com