Wednesday, August 29, 2018

আমরা যে সকল গাড়ি কন্ট্রাক্ট নেই তাদের সাথে চুক্তি পত্রের একটি নমুনা কপি, কোনো কিছুর রদবদল এর প্রয়োজন হলে জানাবেন।


''বিসমিল্লাহির রহমানির রহিম''
''গাড়ি ভাড়া চুক্তিনামা দলিল''
নাম;                                                    , পিতা;                                                 বর্তমান ঠিকানা;                                        .............................                            স্থায়ী ঠিকানা; ................................................                                            জাতীয় পরিচয় পত্র নং;................................                                    মোবাইল নং;.......................
                                             ১ম পক্ষ / সত্ত্বাধিকারী মালিক।

নাম; ------------, পিতা; -------,  বর্তমান ঠিকানা;. হাউজ;৬১, রোড; ১৮, সেক্টর;১১, উত্তরা, ঢাকা-১২৩০,  স্থায়ী ঠিকানা; ৭২, মুনসুর খাঁ লেন, দক্ষিণ টুটপাড়া, খুলনা সদর, খুলনা -৯১০০. জাতীয় পরিচয় পত্র নং ;--------------- মোবাইল নং;--------
                                    ২য় পক্ষ/ ভাড়াটিয়া/ ভাড়া গ্রহণকারী/ গ্রহীতা ।

আমরা পক্ষগণের মধ্যে আমি প্রথম পক্ষ আমার মালিকাধীন স্বত্ব দখলীয় নিম্ন তফসিলে বর্ণিত গাড়ি মাসিক ভাড়া দেওয়ার ঘোষণা দিলে, আপনি ২য় পক্ষ গাড়ি পরিচালনার জন্য উহা ভাড়া নিতে ইচ্ছুক হওয়ায় আমরা উভয়পক্ষ সুস্থ শরীরে স্বজ্ঞানে, স্বাধীনচিত্তে আলোচনা সাপেক্ষে নিম্নলিখিত শর্তাবলীর আওতায় এই গাড়ি ভাড়া চুক্তিনামা দলিল সম্পাদন করিতে একমত হইলাম। 

শর্তাবলী
১) বর্ণিত ১(এক)টি গাড়ির মাসিক ভাড়া ---,০০০/(--- হাজার)টাকা ধার্য করা হলো।     
২) প্রতিমাসের গাড়ি ভাড়া মাস শেষ হওয়ার পূর্বেই পরিশোধ করতে হবে।

৩) গাড়ি চলাকালীন (ভাড়া) সময় ২য় পক্ষ গাড়ির জ্বালানি এবং আনুমানিক সমস্ত খরচ (বৃহৎ যান্ত্রিক ত্রুটি ব্যাতিত) বহন করবেন। এছাড়া গাড়ীর যাবতীয় ছোট মেরামত অর্থাৎ ১ হাজার টাকা পর্যন্ত  ২য় পক্ষ নিজ দায়িত্তে করবেন।

৪)  গাড়ির  বৃহৎ যান্ত্রিক ত্রুটি সহ সকল প্রকার কাজ যেমন ইঞ্জিন ও গাড়ি অচল হলে ১ম পক্ষ বহন করবেন। (গাড়ির যে কোনো যান্ত্রিক ত্রুটি ও ক্ষয় ক্ষতি  হলে ১ম পক্ষ বহন করবেন।)
  এছাড়া  গাড়ির যাবতীয় কাগজের মেয়াদ শেষ হওয়ার পূর্বেই  কাগজ পত্র হালনাগাদ ১ম পক্ষ বহন করবেন।

৫) গাড়ি চলাকালীন (ভাড়া) সময় প্রচলিত আইন বহির্ভূত যে কোন প্রকার কার্যকলাপের জন্য ১ম পক্ষ কোনোভাবে দায়ী থাকবে না।

৬) গাড়ি চলাকালীন (ভাড়া) অবস্থায় গাড়ির কোনো ক্ষতি হলে এবং আইনগত ঝামেলা হলে তাহা ২য় পক্ষ সর্বাবস্থায় দায়ী থাকবে।

৭) অত্র চুক্তির মেয়াদকাল ৩(বছর) বৎসর পর্যন্ত বলবৎ থাকবে  এবং প্রয়োজন বোধে উভয়পক্ষ একমত পোষণ করলে চুক্তির মেয়াদ বাড়ানো যেতে পারে। 
 
৮) অত্র চুক্তি শেষ হওয়ার পূর্বে যদি কোনো পক্ষ অত্র চুক্তিপত্র বাতিল করতে চায়, তাহলে কমপক্ষে ১ (এক) মাস পূর্বে একপক্ষ অন্য পক্ষকে অবহিত করতে বাধ্য থাকবে।
  
৯) ভাড়া কালীন সময় রাতে ডিউটি শেষ গাড়ি ২য় পক্ষের দায়িত্বে পার্কিং থাকবে।
  
১০) কোনো সময়ে কোনো কারণে ২য় পক্ষের বর্তমান ঠিকানা অথবা ব্যবসার ধরণ পরিবর্তন হলে, পরিবর্তনের পূর্বে অবশ্যই ১ম পক্ষকে অবহিত করতে হবে।

১১) গাড়িতে যে কোনো প্রকার অবৈধ কার্যকলাপ তথা বেআইনি মালামাল বহন, চোরাচালান ইত্যাদি করা যাবে না, তদুপরি যদি উক্ত কোনো ঘটনা ঘটে এর দায়ভার ২য় পক্ষের উপর বর্তাবে যা কখনোই ১ম পক্ষ দায়ী থাকবে না। 

১২) ১ম পক্ষ গাড়ী সম্পূর্ণ চালু অবস্থায়, গাড়ীর বডি ও রঙ এ কোন দাগ, গাড়ীর ভিতরের সীট ও সীট কভার ও কাগজপত্র হালনাগাদ অবস্থায় ২য় পক্ষকে দেবেন। যদি কোনো ত্রুটি থাকে তাহা চিন্নিত করে, ১ম পক্ষ মেরামত করে ২য় পক্ষকে বুঝিয়ে দেবেন। পরবর্তী সময়ে এমন কাজ হলে ১ম পক্ষ নিজ দায়িত্বে কাজ করে নেবেন।


১৩) ১ম পক্ষ সাধারন দিনে ২য় পক্ষের কাছে গাড়ী ব্যাবহার করতে চাইলে, ১ম পক্ষ ২য় পক্ষকে বাজার দর অনুযায়ী ভাড়া প্রদান করবেন । অথবা মাসিক ভাড়া হতে কর্তন করতে পারবেন।

পক্ষগণ কে এই চুক্তিনামা বিষয়বস্তু পাঠ করে শোনানো হইলো, তাহারা সঠিক বলে স্বীকার করে লইলেন,
অদ্য।............. ইং। ............তারিখে  আমরা উভয় পক্ষ সুস্থ শরীরে সজ্ঞানে , স্বাধীন চিত্তে সমুদয় শর্তাদি স্বীকার করে নিয়ে সাক্ষীগণের উপস্থিতিতে এই গাড়ি ভাড়া চুক্তিনামা সম্পাদন করলাম। 

তফসিল
গাড়ির বর্ণনা :
১) গাড়ির প্রকার: প্রাইভেট কার
২) প্রস্তুত কারক: টয়োটা
৩) রেজিস্ট্রেশন নং ও তারিখ:
৪) রং: .......
৫) আসন সংখ্যা:
৬) ইঞ্জিন নং:
৭) চেসিস নং:
৮) ফিটনেসের মেয়াদ কাল:
৯) টেক্স সার্টিফিকেটের মেয়াদ কাল:
১০) ইন্সুরেন্সের ধরণ ও মেয়াদ কাল:

১ম পক্ষের স্বাক্ষর:

২য় পক্ষের স্বাক্ষর:

সাক্ষীগণের স্বাক্ষর:                                 
১)
২) 
৩)  

No comments:

Post a Comment

Thanks for your comment and opinion

Michael Shikder

Cell: 01611-511616, 01911-511616

Coordinator
Seven Rent-A-Car
House#61, Road#18, Sector#11, Uttara, Dhaka-1230, Bangladesh

http://rentacarsbd.com