Friday, October 6, 2017

কলার বিজ্ঞাপন নয়, বমি না করার কার্যকরী টিপস ।

অনেকেই যাতায়াত করার সময় , বিশেষ করে গাড়ীতে ভ্রমনের সময় বমি করেন , এতে নিজের যেমন প্রবলেম হয় পাঁশের লোকজনেরও প্রবলেম হয় ।
আমি এই পর্যন্ত প্রায় ৫০০ জনের উপর এই বিষয় গুলোর পরিক্ষা করে সমাধান দিয়েছি ।
প্রবলেমটা ছোটবেলায় আমারও ছিল । আমি খুলনায় বড় হয়েছি এবং বিভিন্ন কারনে খুলনার টাউন সার্ভিস বা লোকাল বাসে চরতে হতো , তখন আমরা অগুলোকে মুড়িরটিন বলেই উল্লেখ করতাম । বাসে উঠলেই সিট-এ বসলেও মাথা ঘুরাত আর দাড়িয়ে থাকলেও মাথা ঘুরাত , একসময় চোখ বন্দো করে রাখলেও মাথা ঘুরাত ও বমি হতো । যাই হোক হটাত করে একদিন দেখলাম বাসে চরলেও মাথা ঘুরাচ্ছে না ।
না ঘুরানোর বিষয়টা খুঁজে পাচ্ছিলাম না । অন্যদিন চরলাম ঠিকই মাথা ঘুরাচ্ছে আবার একদিন ঘুরাচ্ছে না । আমি উপলব্দি করলাম যেদিন আমি বাসায় সকালের নাস্তার সাথে সবরি কলা খাই সেদিন কোন প্রবলেম হয় না আর যেদিন সবরি কলা খাই না সেদিন বাসে চরলে মাথা ঘুরায় ও বমি হয় ।
এরপর আমি যখন নিজেই রেন্ট-এ-কার গাড়ী ড্রাইভ করতাম তখন আমার প্রবলেম হতো না কিন্তু যারা চরত তাদের মধ্যে কোন কোন মহিলা ও অল্প বয়েসি মেয়েদের দেখতাম একই প্রবলেম হতো , যাই হোক কোন কোন ম্যাডাম কে গাড়ীতে ওঠার পূর্বেই সবরি কলা খাওয়াতাম আর কোন কোন ম্যাডাম দুই একবার গাড়ীতে চরার পর যখন আমি তার সাথে ফ্রি হতাম তখন সবরি কলা খাওয়াতাম , আবার কাউকে কোনদিনই খাওয়াই নাই ।
কারন এটা আমার রিসার্চ ছিল । তবে আমার মতে এই গবেষণায় ৯৫% সফল হয়েছি যে ব্যাক্তি গাড়ীতে চরার পূর্বে বিশেষ করে কম পক্ষে ১ ঘণ্টা পূর্বে যদি দেশি সবরি কলা ২ বা ৩ টা খায় , সে সেদিন ইচ্ছা করেও আর বমি করতে পারবে না । বা তার বমি আসবে না । তাহলে আপনার পরিচিত কারো যদি এই প্রবলেম থাকে , একটু পরিক্ষা করে দেখতে পারেন । সকালে সবরি কলা খেলেত আর কোন সাইড এফেক্ট নাই, তাহলে মন্দ কি পরিক্ষা করতে যদি কারো উপকার হয় ।
আরেকটা বিষয় গাড়ীতে চরার সময় যাদের এমন প্রবলেম হয়, তারা গাড়ী রানিং অবস্থায় ডানে বা বামের দৃশ্য দেখবেন না। দেখতে চাইলে শুধু সামনেই দেখবেন বা সামনের দৃশ্য দেখবেন ।

আর রেন্টাল গাড়ি ভাড়া নেয়ার জন্য কল করুন 01611511616 অথবা সরাসরি অফিসে চলে আসুন ; রেন্ট-এ-কার এজেন্সি , হাউজ;৬১ , রোড;১৮, সেক্টর; ১১, উত্তরা, ঢাকা।
We provide transport facility at convenience cost, pick and drop, office purpose, long tour, Monthly basis etc, service available for whole Bangladesh and Dhaka city.....to know more call us.http://rentacarsbd.com





No comments:

Post a Comment

Thanks for your comment and opinion

Michael Shikder

Cell: 01611-511616, 01911-511616

Coordinator
Seven Rent-A-Car
House#61, Road#18, Sector#11, Uttara, Dhaka-1230, Bangladesh

http://rentacarsbd.com