Wednesday, October 26, 2016

''ব্যাবসায়িক পলিসি ''

''ব্যাবসায়িক পলিসি ''
আমার কাছে আমার মতো রেন্ট-এ-কার ব্যবসায়ী অনেকেই প্রশ্ন করেন, আপনার এতো গাড়ি ভাড়া হয় কি করে ? আপনার এতো ক্লায়েন্ট হলো কি করে ? এর সাথে অনেকের একটু ঈর্ষা ভাব দেখতেও পাই।
আমি অনেকদিন ধরেই তাদের কিছু উত্তর দিয়েই যাচ্ছি, তারপর তারা তা মেনে চলে না , অথবা তারা আমার কথা বোঝে না। যাইহোক কিছু উত্তর দিচ্ছি , প্রত্যেক ব্যাবসায়ীর কাছে নিজস্ব কিছু পলিসি বা টেকনিক থাকেই, যা তিনি কাউকেই প্রকাশ করেন না , আমি সব না হলেও কিছু প্রকাশ করছি।
১) আমাদের রেন্ট-এ-কার থেকে অজানা ও অচেনা কোনো গাড়ি ভাড়া দেই না , আমাদের প্রত্যেক গাড়ির ও গাড়ির ড্রাইভার এর সব ধরণের কাগজ পত্র আমাদের কাছে সংরক্ষণ , এবং প্রত্যেক ড্রাইভার দের সাথে এমন ভাবে আমরা মিলেমিশে চলি যে তার পরিবারের সদ্দস্য হয়ে যাই। এতে তার মধ্যে কোনো প্রব্লেম পেলে তার সাথে আমাদের আর কোনো লেনদেন ও যোগাযোগ রাখি না। অর্থাৎ আমাদের ড্রাইভাররা সবাই বিশস্ত।
২) আমরা যখন গাড়ি ভাড়া দেই , তখন ক্লায়েন্ট এর সব কথা মন দিয়ে শুনি ও রেকর্ড ও লিপিবদ্দ করি। তার চাহিদা ও প্রয়োজনীয় গাড়ি তাকে সরবরাহ করি।
৩) ক্লায়েন্ট যেমন গাড়ি ভাড়া নেওয়ার সময় বাজার যাচাই করেন, আমরাও বাজার বিভিন্ন উপায়ে তাৎক্ষণিক ভাবে যাচাই করে, নেয্য রেটে গাড়ি সরবরাহ করার কারণে, ক্লায়েন্ট যেমন ঠকে না , তেমনি গাড়ির মালিক গণ ও ড্রাইভার ঠকে না। এতে সারা বছর ক্লায়েন্ট এর চাহিদা অনুসারে আমরা গাড়ি সরবরাহ করতে পারি , কিন্তু রেন্ট-এ-কার এজেন্সিরা যদি ইনভেস্টরদের বা গাড়ির মালিকদের ঠকিয়ে থাকে তাহলে উর্দগতির বাজারে যেমন ঈদ, পূজা, বড়দিন ও গাড়ির চাহিদার সময় গাড়ির মালিক গণ তাদের গাড়ি না দেওয়ায় তারা ক্লায়েন্টের চাহিদা পূরণ করতে পারেন না , এতেই তাদের ক্লায়েন্ট কমে যায়। আর সেই সম্মানিত ক্লায়েন্টগণ সেভেন রেন্ট-এ-কার থেকে গাড়ি ভাড়া নিয়ে সম্পর্ক বজায় রাখেন , এতেই দিন দিন সেভেন রেন্ট-এ-কার সুনাম ও ক্লায়েন্ট বৃদ্দি পায়।
ধন্যবাদ -
মাইকেল শিকদার
কোঅর্ডিনেটর অফ সেভেন রেন্ট-এ-কার
01611511616
http://rentacarsbd.com/

No comments:

Post a Comment

Thanks for your comment and opinion

Michael Shikder

Cell: 01611-511616, 01911-511616

Coordinator
Seven Rent-A-Car
House#61, Road#18, Sector#11, Uttara, Dhaka-1230, Bangladesh

http://rentacarsbd.com