About Me

My photo
亲爱的客户,美好的一天。 你需要租车吗? 如果需要紧急情况,请向手机发送短信。01611511616; 01911511616“如果不紧急,请发邮件。电子邮件地址; sevenrentacars@gmail.com,请访问,http://www.rentacarsbd.com ''谢谢”

Saturday, October 22, 2016

''অদক্ষ চালকদের কাছে জিম্মি জীবন কিন্তু সেভেন রেন্ট-এ-কার এর ড্রাইভার গণ সবাই দক্ষ। পরীক্ষা নিয়ে দেখতে পারেন।''

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) হিসাব অনুযায়ী, দেশে নিবন্ধিত যানবাহনের সংখ্যা ২২ লাখ ৬৯ হাজার ৮৫৮। আর লাইসেন্সপ্রাপ্ত চালকের সংখ্যা ১৫ লাখ ২৪ হাজার। নিবন্ধিত যানবাহন ও চালকের মধ্যে পার্থক্য ৭ লাখ ৪৫ হাজার। তাহলে বাকি গাড়ি চালান কারা? লাইসেন্স ছাড়া তাঁরা চালাচ্ছেই-বা কীভাবে?
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির তথ্য অনুযায়ী, যেসব চালকের বৈধ ড্রাইভিং লাইসেন্স রয়েছে, তাঁদের একটা বড় অংশকে দেওয়া হয়েছে যথাযথ পরীক্ষা ছাড়া। বড় অঙ্কের টাকার বিনিময়ে এসব লাইসেন্স দেওয়া হয় তাঁদের। এসব বিষয়ে কোনো ধরনের নজরদারি আছে বলে তো মনে হয় না। আমাদের দেশে মনে হয় সবই সম্ভব? সবাই কী রকম নির্বিকার।
চালকের আসনে কে বসে আছে, এটা আমরা বেশির ভাগ সময় খেয়ালই করি না। আমরা নিশ্চিন্তে আমাদের জীবন অদক্ষ চালকদের হাতে তুলে দিচ্ছি। আর দুর্ঘটনা ঘটলে নিয়তির লিখন বলে সান্ত্বনা খুঁজছি।
তবে সব সড়ক দুর্ঘটনার দায় এককভাবে চালকের সহকারীদের নয়। আরও নানা কারণে দেশে সড়ক দুর্ঘটনা ঘটছে। এর মধ্যে রয়েছে, বেহাল সড়ক, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামানো, চালকের অসতর্কতা বা গাফিলতি, ফাঁকা সড়কগুলোতে বেপরোয়া গতিতে গাড়ি চালানো, সাইড না পেয়েও ওভারটেক করার চেষ্টা, মদ্যপ অবস্থায়, ড্রাইভিং অবস্থায় হার্ট এটাক , মাইল্ড স্ট্রোক , ঠিক মতো না ঘুমিয়ে চালানো ও বিরতিহীনভাবে গাড়ি চালানো ইত্যাদি। গাড়ির অদক্ষ চালক নিয়ে এ পর্যন্ত বহু কথা হয়েছে। কিন্তু অদক্ষ গাড়ি চালকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে—এমনটা কখনো দেখা যায়নি। এ রকম চলতে থাকলে সড়ক দুর্ঘটনা বাড়তে থাকবে—এটাই তো স্বাভাবিক!
 কিন্তু আশার কথা, ''অদক্ষ চালকদের কাছে জিম্মি জীবন কিন্তু সেভেন রেন্ট-এ-কার এর ড্রাইভার গণ সবাই দক্ষ। পরীক্ষা নিয়ে দেখতে পারেন।''

No comments:

Post a Comment

Thanks for your comment and opinion

Michael Shikder

Cell: 01611-511616, 01911-511616

Coordinator
Seven Rent-A-Car
House#61, Road#18, Sector#11, Uttara, Dhaka-1230, Bangladesh

http://rentacarsbd.com